গরু লুটের জন্য ট্রাকচালককে হত্যা: ডাকাত ‘বন্দুকযুদ্ধে’ নিহত

চট্টগ্রাম •

চট্টগ্রামের সীতাকুণ্ডে র‍্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ কাজল (৪৮) নামের এক ডাকাত নিহত হয়েছেন। শুক্রবার (৬ আগস্ট) দিবাগত রাত দেড়টার দিকে সলিমপুরের ফৌজদারহাট বায়েজিদ লিংক রোড এলাকায় এই ঘটনা ঘটে।

পুলিশ বলছে, নিহত কাজল চট্টগ্রাম নগরীর পাহাড়তলী থানা এলাকার বাসিন্দা। এছাড়া ফৌজদারহাট-বায়েজিদ বোস্তামী সংযোগ সড়কে গরুবাহী গাড়ির চালক আবদুর রহমান হত্যা মামলার আসামি।

জানা গেছে, শুক্রবার রাত দেড়টার দিকে র‌্যাব সদস্যরা জানতে পারে সীতাকুণ্ডের ফৌজদারহাট-বায়েজিদ লিংক রোড এলাকায় একদল ডাকাত মহাসড়কে ডাকাতির প্রস্তুতি নিচ্ছে। খবর পেয়ে র‌্যাবের একটি দল ঘটনাস্থলের উদ্দেশ্যে রওনা হয়। তারা বায়েজিদ লিংক রোডের ৪ নম্বর ব্রিজ এলাকায় পৌঁছালে ডাকাতরা র‌্যাবের উপস্থিতি টের পেয়ে গুলি ছোড়ে।

এতে আত্মরক্ষার্থে র‌্যাবও পাল্টা গুলি চালায়। পরে ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ অবস্থায় কাজলের লাশ উদ্ধার করা হয়। এছাড়া একটি বিদেশি পিস্তল, দুই রাউন্ড গুলি, দুটি এলজি, ১৫ রাউন্ড কার্তুজ, একটি কার্তুজের খোসা, দুটি রাম দা, একটি ছোরাও উদ্ধার করা হয়।

সীতাকুণ্ড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবুল কালাম আজাদ বলেন, গত ১৬ জুলাই সীতাকুণ্ডের ফৌজদারহাট-বায়েজিদ লিংক রোডে গরুবাহী ট্রাক থেকে একদল ডাকাত গরু লুটের চেষ্টা চালায়।

কিন্তু ওই ট্রাকের চালক মো. আব্দুল (৩৫) ডাকাতিতে বাধা দেওয়ায় ডাকাতরা চালককে গুলি করে হত্যা করে। ঘটনার পর নিহতের এক আত্মীয় সীতাকুণ্ড থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। এর মধ্যে ৮ জন র‌্যাবের হাতে গ্রেপ্তার হয়।

গ্রেপ্তারকৃতদের মধ্যে ৪ জন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দিও দেয়। জবানবন্দিতে ডাকাতরা জানায়- ট্রাক চালককে গুলি করেছিল ডাকাত কাজল। এদিকে সেই ঘটনার মাত্র ২৫ দিন পর ঠিক একই স্থানে কাজলও বন্দুকযুদ্ধে নিহত হয়।